বাংলাদেশ যেভাবে সেমিফাইনালে যেতে পারে

একটা সময়ে বাংলাদেশের জন্য বিশ্বকাপ খেলা ছিল স্বপ্নের মতো। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে গেছে টাইগাররা। এখন ওয়ানডেতে বিশ্বের যে কোনো দলকে বলে কয়ে হারাতে সক্ষম বাংলাদেশ।  

৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপকে সামনে রেখে বিভিন্ন দলকে নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ। সাবেক তারকা ক্রিকেটাররা বিভিন্ন দলকে নিয়ে ভবিষ্যদ্বাণী করছেন। দেশের অনেকেরই আশা বাংলাদেশ এবার সেমিফাইনালে খেলবে।

এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিনিয়র পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস মনে করেন, যদি পরিকল্পনামাফিক খেলতে পারে, তাহলে বাংলাদেশ সেমিফাইনালে যেতে পারে।

তিনি বলেন, সব কিছু মিলিয়ে আমাদের এবারের দলে তেমন কোনো ঘাটতি থাকছে না। একজনের জায়গা নেওয়ার জন্য আরও অনেক ক্রিকেটার আছে। সেজন্য আশা করছি, আমরা ভালো খেলতে পারি।

এক প্রশ্নের জবাবে বিসিবির এই পরিচালক বলেন, কত ম্যাচ জিতবে তা বলা যায় না। তবে ম্যাচ বাই ম্যাচ টার্গেট নেওয়া উচিত। প্রতিটা ম্যাচ যখন আসবে, প্রতিটা ম্যাচই জিততে হবে। তাহলে হয়তো আমরা সেরা চারে খেলতে পারব।

 

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।